Thursday, September 19, 2024
Homeদেশের খবরছাত্র-জনতার বিজয় বাংলাদেশের দ্বিতীয় স্বাধীনতাঃ ড. ইউনূস

ছাত্র-জনতার বিজয় বাংলাদেশের দ্বিতীয় স্বাধীনতাঃ ড. ইউনূস

প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার ইস্তফা দেওয়ার পর দেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। বর্তমান পরিস্থিতিতে ছাত্র-জনতার এই বিজয়কে বাংলাদেশের দ্বিতীয় স্বাধীনতা বলে মন্তব্য করেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

ড. ইউনূস বলেন, “আমরা এক প্রকার অধীনতার মধ্যে ছিলাম। তাদের মনোভাব ছিল একনায়কতন্ত্রের মতো, তারা সবকিছু নিয়ন্ত্রণ করত। এখন বাংলাদেশের জনগণ স্বাধীন। এটি বাংলাদেশের দ্বিতীয় স্বাধীনতা। সারা দেশের জনগণ এখন আনন্দে মেতে উঠেছে, সব জায়গায় আনন্দ মিছিল হচ্ছে। আন্দোলনরত সবাইকে আমি অভিনন্দন জানাচ্ছি।”

তিনি আরও বলেন, “এখন আমরা আনন্দ অনুভব করছি। আমাদের সামনে অনেক সমস্যা রয়েছে, তবে আমরা নতুন করে শুরু করতে চাই। আমাদের জন্য একটি সুন্দর দেশ গড়ে তুলতে চাই। এটি আমাদের অঙ্গীকার। ছাত্র-জনতাই আমাদের ভবিষ্যত, তাদের সঙ্গে নিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই।”

এক প্রশ্নের জবাবে ড. ইউনূস বলেন, “ইতোমধ্যে শেখ হাসিনা দেশত্যাগ করেছেন, আমরা মুক্ত। এখন আমরা নিজেরাই সিদ্ধান্ত নিতে পারব কী করতে চাই। আশা করছি আমরা খুব ভালোভাবে শুরু করতে পারব।”

বাংলাদেশের এমন পরিস্থিতিতে আপনার অবস্থান কী হবে- এমন প্রশ্নের জবাবে ড. ইউনূস বলেন, “আমি জনগণের জন্য কাজ করে যাবো, যেমনটি আমি করতাম। এখন আমি স্বাধীনভাবে আমার কাজ করে যেতে পারব। আপনারা জানেন, যখন শেখ হাসিনা সরকারে ছিলেন, তিনি আমাকে ব্যক্তিগতভাবে আক্রমণ করেছেন। এখন সেটার অবসান হয়েছে। আমি খুব দ্রুত দেশে ফিরবো।”

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments