Tuesday, September 10, 2024
Homeবাফেলোর অন্দরেবাফেলো শহরের বিরুদ্ধে নতুন ফ্লোরাইড মামলা

বাফেলো শহরের বিরুদ্ধে নতুন ফ্লোরাইড মামলা

দেশবাণী ডেস্ক

বাফেলো শহরের বিরুদ্ধে নতুন ফ্লোরাইড মামলা দায়ের করা হয়েছে। এ প্রসঙ্গে এন্টার্ন রবার্ট কর্প বলেন, যারা ২০১৫ সালের জুন থেকে বা তারপরে যেকোনো সময় থেকে বাফেলোতে বসবাস করছেন তাদের সকলের পক্ষ থেকে মামলায় পুনরুদ্ধার চাওয়া হয়েছে। শহরের পানি ব্যবস্থায় ফ্লোরাইড এর অভাব নিয়ে এই নতুন মামলা দায়ের করে অভিযোগ আপডেট করা হয়েছে।

প্রসঙ্গক্রমে ডব্লিউ বিএন-কে বলেন, এটর্নি রবার্ট কর্প বলেন, “এটি একটি ক্লাস একশন অভিযোগ। ক্লাসটি ২০১৫ সালের জুন থেকে বাফেলো শহরের সমস্ত বাসিন্দাদের নিয়ে গঠিত।”

বাফেলো ওয়াটার বোর্ড শহরের পানীয় জলে ফ্লোরাইড যোগ করা বন্ধ করে দিয়েছে ২০১৫ সালের জুন মাসে। এটি পানি সরবরাহে ফেরত দেওয়া হয়নি। কেন ফ্লোরাইড পুনরায় শুরু হয়নি সে বিষয়ে শহর থেকে কিছু শোনা যায়নি- উল্লেখ করেছেন কর্পোরেশন। কমিউনিটি ন্যায্যভাবে জানার যোগ্য যে, কখন ফ্লোরাইড আবার শুরু হবে। এই বছরের জানুয়ারির শেষের দিকে শহরটির শিকার করেছিল যে ম্যানওয়াল থেকে স্বয়ংক্রিয় ফলুরাইডেশনে পরিবর্তনের সময়সীমা অনুপ্রবেশের উদ্বেগের কারণে এটি সালের ফলুরাইডেশন অনুশীলন শেষ করেছে। সেই সময় মেয়র বাইরন ব্রাউন, ডব্লিউ বিএন-কে বলেছিলেন বছরের শেষের দিকে ফলুরাইডেশন আবার শুরু হবে। তিনি আরো জোর দিয়ে বলেছিলেন যে, বাফেলোর পানিতে ক্ষতিকারক কিছুই নেই। উল্লেখ্য মামলাটি অবিলম্বে পানির ফলুরাইডেশন পুনরায় শুরু করতে সিটিকে বাধ্য করার আদেশ এবং ফ্লোরাইডেশনের অভাবে ক্ষতিগ্রস্তদের জন্য বিনামূল্যে ডেন্টাল ক্লিনিক তৈরি করার জন্য সমস্ত বিবাদীকে বাধ্য করার একটি আদেশ চায়। উপরন্তু এটর্নি রবার্ট কর্প বলেন যে, তারা ১৬০ মিলিয়ন ডলারের বেশি ক্ষতিপূরণ দাবি করছে।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments