Tuesday, September 17, 2024
Homeবাফেলোর অন্দরেবাড়ির মূল্য ভিত্তিতে বাফেলো শহরের সবচেয়ে ব্যয়বহুল জিপ কোড

বাড়ির মূল্য ভিত্তিতে বাফেলো শহরের সবচেয়ে ব্যয়বহুল জিপ কোড

দেশজুড়ে বাড়ির মূল্য বাড়ছে এবং বাফেলো সিটি-ও এর ব্যতিক্রম নয়। সেপ্টেম্বর ২০২০ থেকে সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত স্থানীয় বিভিন্ন পাড়ায় পাড়ায় বাড়ির মূল্য দ্বিগুণ হারে বেড়েছে, যদিও পাড়া থেকে পাড়ায় সাধারণভাবে বাড়ির মানের এখনো তাৎপর্যপূর্ণ পরিবর্তন লক্ষ্যণীয়।

The Business Journals সম্প্রতি Zillow Group (Nasadaq: ZG) ডাটা বিশ্লেষণ করে ৩০,০০০ (ত্রিশ হাজার)- এর বেশী জিপকোডের জন্য ২৫টি সবচেয়ে ব্যয়বহুল জিপ খুঁজে বের করতে। বাফেলো তালিকা তৈরি করে নি যদিও নিউইয়র্ক জিপগুলো প্রাধান্য পেয়েছে। বিজনেস ফার্ষ্ট সিদ্ধান্ত নিয়েছে এখানকার পরিস্থিতির ওপর হাইপার-লোকাল নজর দেওয়ার।

Zillow ডাটা বিশ্লেষণ করতঃ বাফেলো শহরে সাধারণত বাড়ির মানের ওপর ভিত্তি করে শীর্ষ ১০টি সবচেয়ে ব্যয়বহুল জিপ সংকুচিত করা হয়েছে। শুধুমাত্র বাড়ির মধ্যবর্তী স্তর অন্তর্ভুক্ত করে মানসমূহ সময়োচিত ভাবে সুবিন্যস্ত করা হয়।

মার্কিন কোস্টাল সার্ভিস যে জিপগুলোকে শহরের অংশ হিসেবে বিবেচনা করে, যদিও ভৌগোলিকভাবে প্রকৃতপক্ষে শহরের সীমানার মধ্যে নয়- সেগুলো অন্তর্ভুক্ত করা হয়নি।

তথ্য-উপাত্ত ভিত্তিতে জানা যায়, সেরা দশটি বাফেলো জিপের জন্য তাদের প্রতিটি বাড়ির মূল্য সেপ্টম্বর ২০২০ থেকে সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত ১৫% এর বেশি বৃদ্ধি পেয়েছে। যাই হোক সেপ্টেম্বর ২০২১ এর তথ্য অনুসারে সাধারণ বাড়ির মূল্যের পরিসর অধিক ৫,৫০,০০০ ডলার থেকে ১,৬৫,০০০-এর মধ্যে বেশ ওঠানামা করে, যা নগরীতে ব্যাপক অর্থনৈতিক বৈষম্য বিবেচিত।

দক্ষিণ বাফেলোতে জিপ ১৪২২০-এর জন্য শতকরা বৃদ্ধির হার সবচেয়ে বেশি ছিল। সেখানে সাধারণ বাড়ির মূল্য ২৪.৯% বেড়ে ১,৯২,৮১৪ ডলার হয়েছে।

৫,৫৪,৮৬০ ডলারের সর্বোচ্চ সাধারণ বাড়ির মূল্যের জিপ হলো ১৪২০২, যার মধ্যে রয়েছে ডাউনটাইম ওয়াটারফ্রন্ট, নায়াগ্রা স্কোয়ার এবং থিয়েটার ডিস্ট্রিক্ট। জিপ ১৪২০৩ দশ নম্বরে এসেছে ১,৬৫,০০০ ডলারের সাধারণ বাড়ির মুল্য সহ।

এটা মনে রাখা প্রয়োজন যে, Zillow-এর সেপ্টেম্বর ২০২১ এর কিন্তু সাধারণ বাড়ির মূল্য এবং সেপ্টেম্বর ২০২০ এর সকল বাড়ির মূল্য নিকটতম হাজারে আবর্তিত। বিজনেস ফার্ষ্ট ২০২০ থেকে ২০২১ সালের মধ্যে অনাবর্তিত ডাটা পয়েন্টের উপর ভিত্তি করে শতকরা পরিবর্তন ব্যবহার করেছে, যখন আবর্তিত পরিসংখ্যান উপলভ্য ছিল।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments