Tuesday, October 15, 2024
Homeবহির্বিশ্বকরাচি বিমানবন্দরে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২ চীনা নাগরিকসহ ৩ জন

করাচি বিমানবন্দরে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২ চীনা নাগরিকসহ ৩ জন

পাকিস্তানের সিন্ধু প্রদেশের রাজধানী করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে এক ভয়াবহ বোমা বিস্ফোরণে ২ জন চীনা এবং ১ জন পাকিস্তানি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন।

বিস্ফোরণে ব্যবহৃত বোমাটি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ছিল বলে নিশ্চিত করেছেন করাচি পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ বিভাগের কর্মকর্তারা।

এক পুলিশ কর্মকর্তা ডন পত্রিকাকে জানান, “বোমাটি অত্যন্ত শক্তিশালী ছিল। বিস্ফোরণের আওয়াজ করাচির অনেক এলাকা থেকে শোনা গেছে।”

বিস্ফোরণে নিহত দুই চীনা নাগরিক পোর্ট কাসিম ইলেকট্রিক পাওয়ার কোম্পানির কর্মকর্তা ছিলেন। তারা ছুটি নিয়ে চীনে ফেরার উদ্দেশ্যে বিমানবন্দরে উপস্থিত ছিলেন। পাকিস্তানে নিযুক্ত চীনা দূতাবাস এক বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে এবং এ ঘটনাকে সন্ত্রাসী হামলা আখ্যা দিয়েছে। পাশাপাশি, এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দোষীদের দ্রুত আইনের আওতায় আনার আহ্বান জানানো হয়েছে।

করাচি পুলিশের উপ-মহাপরিদর্শক আজফার মাহেসার জানান, বোমা বিস্ফোরণের ফলে বিমানবন্দরের অভ্যন্তরে থাকা অন্তত ৭টি গাড়িতে আগুন ধরে যায়। তবে বিস্ফোরণের সঙ্গে জড়িতদের এখনো শনাক্ত করা যায়নি। তদন্তে সময় লাগবে বলে জানান তিনি।

বিস্ফোরণের পর থেকে জিন্নাহ বিমানবন্দরের প্রবেশ ও বাহির পথ সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে বিমানবন্দরের নিরাপত্তা বিভাগ।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments