Tuesday, October 15, 2024
Homeদেশের খবরহাইকোর্ট ঘেরাও কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

হাইকোর্ট ঘেরাও কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

আওয়ামী লীগের ফ্যাসিবাদী বিচারকদের পদত্যাগের দাবিতে আগামী বুধবার (১৬ অক্টোবর) হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এই কর্মসূচির অন্যতম সমন্বয়ক সারজিস আলম সোমবার (১৫ অক্টোবর) রাত সাড়ে ৯টায় তার ভেরিফাইড ফেসবুক পেজে এই ঘোষণা দেন।

তিনি জানান, বুধবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সমবেত হয়ে একযোগে হাইকোর্ট অভিমুখে যাত্রা করবেন আন্দোলনকারীরা।

তার ফেসবুক স্ট্যাটাসে তিনি অভিযোগ করেন, “রাষ্ট্র ঠিকমতো কার্যকর হচ্ছে না, কারণ খুনি হাসিনার দালালরা এর শিকড় ধরে রেখেছে। এদের উৎখাত না করা পর্যন্ত দেশ সামনে এগোতে পারবে না।”

আরও একাধিক মন্তব্যে তিনি উল্লেখ করেন, “আমাদের শহীদ ভাইবোনদের পরিবার এখনও কাঁদছে, আহতদের ক্ষত শুকায়নি, অথচ শকুনরা সক্রিয় হয়েছে। এদের প্রতিহত করতে আমরা আবারও রক্ত দিতে প্রস্তুত।”

সারজিস আলম তার পোস্টে আরও লেখেন, “যে যেখানে আছেন, সবাই চলে আসুন। শকুনদের শেকড় উপড়ে ফেলতে হবে। আগামীকাল আবার দেখা হবে রাজপথে।”

এক মন্তব্যে রায়হান আহমেদ তামীম নামে একজন লেখেন, “শুধু ছাত্রলীগ নিষিদ্ধ করলেই হবে না, বরং আওয়ামী লীগকেও খুন, গুম ও হত্যার অপরাধে নিষিদ্ধ করতে হবে এবং দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে, যাতে তা ইতিহাসে নজির হয়ে থাকে।”

এদিকে এই কর্মসূচির প্রেক্ষাপটে সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা চলছে।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments