Tuesday, September 17, 2024
Homeদেশের খবরসালমান এফ রহমান ও আনিসুল হক গ্রেপ্তার

সালমান এফ রহমান ও আনিসুল হক গ্রেপ্তার

সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান রাজধানীর নিউমার্কেট থানার একটি মামলায় এই দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনের সময় ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে একজন ছাত্র এবং একজন হকার নিহত হন। এ ঘটনায় নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এই হত্যার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে আনিসুল হক ও সালমান এফ রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপির জনসংযোগ বিভাগ থেকে বলা হয়েছে, ‘নৌপথে পালানোর চেষ্টা’ করার সময় ঢাকার সদরঘাট এলাকা থেকে তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়ার পর তার মন্ত্রিসভার অনেক সদস্য আত্মগোপনে রয়েছেন। আওয়ামী লীগের অনেক নেতাও আত্মগোপনে আছেন বা দেশ ছেড়ে গেছেন বলে খবর পাওয়া গেছে। এই পরিস্থিতির মধ্যেই আনিসুল হক ও সালমান এফ রহমান গ্রেফতার হল।

আইনজীবী আনিসুল হক ২০১৪ সালে ব্রাহ্মণবাড়িয়া-৪ (আখাউড়া ও কসবা) থেকে নির্বাচিত হয়ে সংসদ সদস্য হন এবং আইনমন্ত্রী পদে আসীন হন। সালমান এফ রহমান বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সাবেক সভাপতি এবং বেক্সিমকো গ্রুপের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি শেখ হাসিনার বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করেন।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments