Thursday, September 19, 2024
Homeদেশের খবরশহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকীতে বাফেলো বিএনপির আয়োজনে দোয়া...

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকীতে বাফেলো বিএনপির আয়োজনে দোয়া ও আলোচনা সভা

গত ২৬ মে, ৯৫০ ওয়াল্ডেন এভিনিউ বাফেলো নিউইয়র্কে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৪৩ তম শাহাদাত বার্ষিকীতে আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করে বাফেলো বিএনপি । উক্ত আলোচনা সভা এবং দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী বাফেলো বিএনপি’র সাবেক আহবায়ক সিরাজউদ্দৌলা বাবুল এবং বাংলাদেশ জাতীয়তাবাদী বাফেলো বিএনপি’র সাবেক সদস্য সচিব সোহেল হাওলাদার।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বাফেলো বিএনপি নেতা আনোয়ার হোসেন হাওলাদার, অন্যতম নেতা গৌসুর রহমান নাঈম, মোস্তাফিজুর রহমান মুরাদ, আজহারুল মাকসুদ, বাফেলো বিএনপির অন্যতম সংগঠক এবং বিশিষ্ট ব্যবসায়ী এম এ লতিফ, বাফেলো বিএনপির অন্যতম সংগঠক জাফরুল জুয়েল, সিয়াম, সাঈদ, বাবলু, আনোয়ার, মনি, আলামিন, আব্দুল কাইয়ুম, হিরো, ফেরদৌস, নাসির, আলী, রিপন, রাফি , ফরিদ, কাইয়ুম, সাবেক ছাত্রনেতা খন্দকার ফরিদ সহ অসংখ্য বিএনপির নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং দোয়া মোনাজাত করেন গউসুর রহমান রাহিম। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন বাফেলো বিএনপির অন্যতম সংগঠক সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান মুরাদ, বক্তব্য রাখেন সাবেক ছাত্র নেতা বাফেলো বিএনপির অন্যতম সংগঠক ফেরদৌস মিয়া, বিএনপি’র অন্যতম সংগঠক মোহাম্মদ বাবলু, বাফেলোর বিএনপির তরুণ নেতা আজহারুল মাকসুদ, বক্তব্য রাখেন বাফেলো বিএনপির অন্যতম নেতা এবং বিশিষ্ট ব্যবসায়ী এম এ লতিফ, বাফেলো বিএনপি’র অন্যতম নেতা ফরিদ খন্দকার আক্তার , বক্তব্য রাখেন বাফেলো বিএনপির অন্যতম নেতা বিশিষ্ট ব্যবসায়ী সাবেক ছাত্র নেতা আনোয়ার হোসেন হাওলাদার, বিএনপি নেতা মুক্তাদির হোসেন মিসবাহ এবং সর্বশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাফেলো বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক আহবায়ক সিরাজউদ্দৌলা বাবুল।

বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা স্বাধীনতার ঘোষক বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাফেলো বিএনপি আয়োজিত আলোচনা এবং দোয়া মাহফিলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় ১মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

এরপর বক্তারা তাদের সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আমরা যারা বিএনপির রাজনীতি করি তাদের কাছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান একটি আদর্শের নাম। জিয়াউর রহমান কেবল স্বাধীনতার ঘোষনাই দেননি, তিনি নিজের জীবন বাজি রেখে অস্ত্র হাতে স্বাধীনতা সংগ্রামে লড়াই করেছেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তাঁর বর্ণাঢ্য জীবন ও কর্মে এদেশের মাটি ও মানুষের হৃদয়ে মিশে আছেন। তিনি ৭নভেম্বর জাতীয় বিল্পব ও সংহতির ডাক দিয়ে সিপাহী জনতাকে একত্রিত করেছিলেন। এদেশের মানুষের ভাগ্য উন্নয়নে জিয়াউর রহমানে প্রশংসনীয় উদ্যোগের সুফল আজো আমরা ভোগ করছি। সেদিন খুনিরা জিয়াউর রহমানকে হত্যা করেছে কিন্তু তার আদর্শকে হত্যা করতে পারেনি। তাই দেশের এই রাজনৈতিক ক্লান্তিকালে, মানুষের অধিকার আদায়ে জিয়াউর রহমানের আদর্শের সৈনিকেরা লড়াই করে যাচ্ছে। আওয়ামী লীগ যতোই বাকশালি কায়দায় ক্ষমতা ধরে রাখতে গণতন্ত্রের গলাটিপে ধরুক, বিএনপির নেতাকর্মীরা এদেশের জনগণকে সাথে নিয়ে তার সমুচিত জবাব দিবে।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী বাফেলো বিএনপির সাবেক আহবায়ক সিরাজউদ্দৌলা বাবুল। সঞ্চালনায় ছিলেন সোহেল হাওলাদার ।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments