Tuesday, September 17, 2024
Homeদেশের খবরপুলিশকে কাজে ফিরতে বৃহস্পতিবার পর্যন্ত সময় দিলেন স্বরাষ্ট্র উপদেষ্টা

পুলিশকে কাজে ফিরতে বৃহস্পতিবার পর্যন্ত সময় দিলেন স্বরাষ্ট্র উপদেষ্টা

আন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন আগামী বৃহস্পতিবারের মধ্যে পুলিশ সদস্যদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, নির্ধারিত সময়ের মধ্যে কাজে যোগ না দিলে তাদের চাকরি থাকবে না।

রোববার (১১ আগস্ট) প্রথম কর্মদিবসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন,

“পুলিশের সদস্যরা এখনও কাজে যোগ দেননি (১৫ আগস্ট) বৃহস্পতিবারের মধ্যে যদি কেউ যোগ না দেয়, তাহলে ধরে নেবেন, তারা আর চাকরিতে ফিরে আসতে চান না।”

স্বরাষ্ট্র উপদেষ্টা আরও বলেন, “এই বৃহস্পতিবারের মধ্যে প্রত্যেককে তার দায়িত্বে ফিরে যেতে হবে। কোনো অপ্রয়োজনীয় হিংসা বা আঘাত নয়। বিচারের প্রক্রিয়া আমরা নিশ্চিত করব এবং বিচার বিভাগ দোষীদের যথাযথ শাস্তি দেবে। ঢালাওভাবে কাউকে দোষারোপ করা ঠিক হবে না।”

এর আগে, সহিংসতায় আহত পুলিশ সদস্যদের দেখতে পুলিশ হাসপাতালে যান সাখাওয়াত হোসেন। সেখানে তিনি জানান, “পুলিশের মনোবল অনেকটা ভেঙে গেছে। আমরা চেষ্টা করছি তাদের ফিরিয়ে আনার। পুলিশ না থাকলে কী পরিস্থিতি হতে পারে, তা আমরা দেখছি।”

তিনি আরও বলেন, “বর্তমানে পুলিশবিহীন পরিস্থিতিতে জনগণ নিজেরাই ভুক্তভোগী। রাতে ডাকাতির ঘটনা ঘটছে, আর আমাদের করার কিছু নেই। এমন পরিস্থিতি থেকে উত্তরণের জন্য পুলিশকে অবশ্যই কাজে ফিরতে হবে।”

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments