Tuesday, September 17, 2024
Homeখেলাদক্ষিন আফ্রিকাকে ২৪৩ রানে হারিয়ে টানা অষ্টম জয়ে শীর্ষে ভারত।

দক্ষিন আফ্রিকাকে ২৪৩ রানে হারিয়ে টানা অষ্টম জয়ে শীর্ষে ভারত।

বিশ্বকাপে দুর্বার গতিতে ছুটছে স্বাগতিক ভারত। টানা অষ্টম জয়ে অপরাজিত আছে স্বাগতিকরা। দক্ষিন আফ্রিকাকে ২৪৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে টানা অষ্টম জয় তুলে নিয়েছে ভারত। কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করে বিরাট কোহলির সেঞ্চুরিতে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২৬ রান সংগ্রহ করে ভারত।

এই সেঞ্চুরির মাধ্যমে কিংবদন্তী শচিন টেন্ডুলকারের রেকর্ড ছুঁয়ে ফেলেন কোহলি।

১২১ বলে ১০১ রানে অপরাজিত থাকেন। ৩২৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপের মুখে ৮৩ রানে অলআউট হয়ে যায় দক্ষিন আফ্রিকা। ভারতের জয়ের দিনে তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির জন্মদিন ছিল। ৩৬ বছরে পা দিয়েছেন তিনি। জন্মদিনের মতো দিনে শচীন টেন্ডুলকারের ওয়ানডে ৪৯ সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসিয়েছেন কোহলি। ভারত ম্যাচ জিতেছে বড় ব্যবধানে। ম্যাচ শেষে রেকর্ড সেঞ্চুরি নিয়ে আবেগ ছুঁয়ে গেছে কোহলিকে। তিনি বলেন, এই পথটা আমার জন্য ভীষণ আবেগের। আমি জানি আমি কোথা থেকে এসেছি, এখন কোথায় আছি। শচিন টেন্ডুলকারের কাছ থেকে শুভেচ্ছা বার্তা পাওয়া আমার জন্য অনেক বড় ব্যাপার।

মাঠে বসে বিরাট কোহলির ৪৯তম শতক দেখেছেন এবি ডি ভিলিয়ার্স। কোহলিকে অভিনন্দন জানাতে মাঠে নেমে আসেন দক্ষিন আফ্রিকার এই কিংবদন্তি। তিন ফরম্যাট মিলে বিরাট কোহলি ৭৯টি সেঞ্চুরি করেছেন।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments