Tuesday, September 17, 2024
Homeখেলাদাপুটে জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

দাপুটে জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

দাপুটে জয় দিতে বিশ্বকাপ শুরু করল বাংলাদেশ। বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে পরাজিত করেছে সাকিব আল হাসান এর দল।

টস জিতে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ফিল্ডিং বেছে নেয়। বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে শুরুটা ভালই করেছিলো আফগানরা তবে টাইগারদের  নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষটা ভালো হয়নি তাদের।  প্রথমে ব্যাট করে ৩৭ ওভার ২ বলে ১৫৬ রানে অলআউট হয় আফগানিস্তান। বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন সাকিব। দলীয় ৪৭ রানে  সাকিবের বলে তানজিদ তামিমকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান ইব্রাহিম। এরপর নিয়মিত উইকেট পড়তে থাকে। রহমতুল্লাহ গুরবাজ আফগানিস্তানের ব্যাটসম্যানের মধ্যে সর্বোচ্চ ৬২ বলে ৪৭ রান করে ফিরে যান।

সাকিব আল হাসান ৩টি এবং মেহেদী হাসান মিরাজ ৩টি করে উইকেট পান।

১৫৬ রানের টার্গেট এ ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানে ১৩ বলে ৫ রান করে রান আউট হয়ে যান তামিম।এরপর দলীয় ২৭ রানে ফজলহক ফারুকির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান লিটন।  নাজমুল হোসেন শান্ত ও মেহেদি হাসান মিরাজ মিলে হাল ধরেন। দেখেশুনে ব্যাট করতে থাকেন এই দুই ব্যাটার।  ৫৮ বলে ফিফটি তুলে নেন মিরাজ। ৯৭ রানের জুটি গড়েন শান্ত-মিরাজ। এরপর দলীয় ১২৪ রানে ৭৩ বলে ৫৮ রান করে আউট হন মিরাজ।এরপর ক্রিজে আসেন সাকিব আল হাসান। খুব একটা  সুবিধা করতে পারেননি তিনি। ১৯ বলে ১৪ রান করে সাজঘরে ফিরে যান। এরপর মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে ৯২ বলে হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন শান্ত। মুশফিক ৩ বলে ২ ও শান্ত ৮৩ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন।
ম্যাচ সেরা হন মেহেদী হাসান মিরাজ ।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments