Tuesday, September 17, 2024
Homeআমেরিকা২৭ জুন নিউইয়র্ক সিটির প্রাইমারী নির্বাচন : আগাম ভোট শুরু

২৭ জুন নিউইয়র্ক সিটির প্রাইমারী নির্বাচন : আগাম ভোট শুরু

দেশবাণী ডেস্ক

আগামী ২৭ জুন মঙ্গলবার ইরি কাউন্টি ডেমোক্র্যাট দলীয় প্রাইমারী নির্বাচন। এই নির্বাচন সামনে রেখে এরই মধ্যে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ শুরু করেছেন। শনিবার (১৭ জুন) থেকে শুরু হয়েছে আগাম ভোট। ভোটারগণ সিটি কাউন্সিল প্রতিনিধি, স্থানীয় বিচারিক দায়িত্ব, জেলা এটর্নির আসনগুলোর জন্য প্রার্থী নির্বাচনে ভোট দেবেন। সিটির মূল নির্বাচনী লড়াই হবে আগামী ৭ নভেম্বর। বাংলাদেশী মোঃ এন উদ্দিন, জাহাঙ্গীর আলম এবং মুজিবুর রহমান নির্বচনের লড়াইয়ে অংশগ্রহণ করছেন।

প্রাইমারী কি?

প্রাইমারি নির্বাচন মূলত চূড়ান্ত প্রার্থীতা নির্বাচনেরই একটি প্রক্রিয়া। দল থেকে শেষ পর্যন্ত মূল লড়াইয়ে কে হবে প্রার্থী তার নির্বাচন করতেই এই প্রাইমারী নির্বাচন।

আগামী ৭ নভেম্বর এই সাধারণ নির্বাচনের তারিখ নির্ধারিত। প্রাইমারীতে নির্বাচিতরা দলের হয়ে ওই নির্বাচনে লড়বেন। এটা সত্য সকল ডিস্ট্রিক্টে পদগুলোর জন্য প্রতিযোগী প্রার্থী নেই। কোনো কোন ডিস্ট্রিক্টে রিপাবলিকান ও ডেমোক্র্যাট দলের স্রেফ একজন করেই প্রার্থী রয়েছেন। তাদের নাম ব্যালটে থাকছে না। কারণ সেখানে পছন্দ করার কিছু নেই। তারা বিনা প্রতিযোগিতায়ই দলের প্রার্থিতা পেয়ে যাচ্ছেন। কোনো কোনো ডিস্ট্রিক্টে বর্তমান কাউন্সিল সদস্যই থেকে যাচ্ছেন কারণ সেখানে কোনো দলই আর নতুন প্রার্থী দিচ্ছে না।

প্রাইমারী নির্বাচন ২৭ জুন, মঙ্গলবার। আর্লি ভোটিং অর্থাৎ আগাম ভোট প্রদান শুরু হয়েছে গত ১৭ জুন শনিবার থেকে। এবং তা চলবে ২৫ জুন রোববার পর্যন্ত। কিন্তু ভোটের কেন্দ্র কিংবা ভোট দেওয়ার সময়সূচি ভিন্ন ভিন্ন। এ অবস্থায় আপনার পোলিং সাইট কোনটি তা জেনে নিন। নিচে তুলে ধরা হলো কোন দিন কখন দিতে পারবেন আর্লি ভোট।

মঙ্গলবার, ২০ জুন: সকাল ৮টা থেকে বিকেল ৫ টা

বুধবার, ২১ জুন: সকাল ১০টা থেকে রাত ৮ টা

বৃহস্পতিবার, ২২ জুন: সকাল ১০টা থেকে রাত ৮ টা

শুক্রবার, ২৩ জুন: সকাল ৮টা থেকে বিকেল ৪ টা

শনিবার, ২৪ জুন: সকাল ৯টা থেকে বিকেল ৫ টা

রোববার, ২৫ জুন: সকাল ৯টা থেকে বিকেল ৫ টা

এদিকে নতুন করে ডিস্ট্রক্টের নকশা আঁকায় বেশ কিছু পরিবর্তন এসেছে। ফিলমোর ডিস্ট্রিক্টের কিছু অংশ এখন ইলিকট ডিস্ট্রিক্টে অধিনস্থ করা হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments