Tuesday, September 17, 2024
Homeআমেরিকাসিএনএনকে সাক্ষাৎকারে কামালা: আমেরিকার জন্য এখন দিনবদলের সময়

সিএনএনকে সাক্ষাৎকারে কামালা: আমেরিকার জন্য এখন দিনবদলের সময়

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক প্রার্থী কামালা হ্যারিস বলেছেন, “আমেরিকার জন্য এখন দিনবদলের সময়।” স্থানীয় সময় বৃহস্পতিবার সিএনএনের ডানা বাশকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। তাঁর সঙ্গে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী টিম ওয়ালজও উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকারে সরকার, রাজনীতি, অর্থনীতি, পররাষ্ট্রনীতি, এবং অভিবাসনসহ নানা প্রসঙ্গ উঠে আসে। কামালা জানান, তিনি নির্বাচিত হলে মন্ত্রিসভায় একজন রিপাবলিকানকে রাখবেন, যদিও এখনো নির্দিষ্ট কোনো নাম উল্লেখ করেননি। তিনি অভিবাসনসহ কিছু বিষয়ে নিজের অবস্থান পরিবর্তনের কারণ ব্যাখ্যা করে বলেন, তাঁর মূল মূল্যবোধ অপরিবর্তিত রয়েছে।

নির্বাচিত হলে প্রেসিডেন্ট হিসেবে প্রথম দিনের কাজ কী হবে, সে বিষয়ে জানতে চাওয়া হয়েছিলে কমলার কাছে। জবাবে কমলা নির্বাহী আদেশ জারি করার মতো কোনো নির্দিষ্ট কর্মতালিকা দেননি। বরং কমলা উল্লেখ করেন, যুক্তরাষ্ট্রের অর্থনীতিকে শক্তিশালী করার ওপর গুরুত্ব দেবেন তিনি। প্রেসিডেন্ট হিসেবে তাঁর প্রথম ও সর্বোচ্চ অগ্রাধিকারগুলোর একটি হবে যুক্তরাষ্ট্রের মধ্যবিত্ত শ্রেণিকে সমর্থন দেওয়া, শক্তিশালী করা।

মধ্যপ্রাচ্য প্রসঙ্গে কামালা ইসরায়েলের প্রতিরক্ষা ও আত্মরক্ষার সক্ষমতার প্রতি তাঁর অটল প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন এবং এ বিষয়ে তাঁর অবস্থান অপরিবর্তিত থাকবে বলে উল্লেখ করেন। ইসরায়েলের কাছে অস্ত্র বিক্রির ক্ষেত্রে মার্কিন নীতিতে কোনো পরিবর্তন আসবে কি না, সে ব্যাপারে কিছু বলেননি কমলা।

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, “যুক্তরাষ্ট্র একজন প্রেসিডেন্ট পেয়েছিল, যাঁর এজেন্ডা ছিল জাতিকে বিভক্ত করা।” তবে, তিনি মনে করেন যুক্তরাষ্ট্রের মানুষ এখন পরিবর্তনের জন্য প্রস্তুত।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments