Tuesday, September 17, 2024
Homeআমেরিকাবাফেলোতে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত

বাফেলোতে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক স্টেটের বাফেলোতে অজ্ঞাত দূর্বৃত্তের গুলিতে ২ বাংলাদেশী নিহত হয়েছে। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) শনিবার (২৭ এপ্রিল) স্থানীয় সময় দুপুর ১২টার দিকে বাফেলোর ইস্ট ফেরি ও জেনার স্ট্রিটে এ ঘটনাটি ঘটে। নিহতের একজনের নাম আবু সালেহ মোহাম্মদ ইউসুফ জনি, তার গ্রামের বাড়ী সিলেটের কানাইঘাট উপজেলার মেজরটিলা। মোহাম্মদ ইউসুফ দীর্ঘদিন ধরে তিনি যুক্তরাষ্ট্রে আছেন। গত ৭ মাস আগে মেরিল্যান্ড থেকে সপরিবারে বাফেলোতে আসেন।অপরজনের নাম মোহাম্মদ বাবুল, তার গ্রামের বাড়ী কুমিল্লা। ইউসুফের সঙ্গে নির্মাণকাজের সহযোগী হিসেবে কাজ করতেন বাবুল।

মোহাম্মদ ইউসুফ জনি এবং মোহাম্মদ বাবুল বিল্ডিং কন্ট্রাকশন কাজ করতেন। প্রতিদিনের মতো ঘটনার দিনে তারা কাজের উদ্দেশে সকাল ১১টার দিকে বাসা থেকে বের হন।যে বাড়িতে কাজে যান সেখানে কারও থাকার কথা ছিলো না বাড়িটা ছিল পরিতাক্ত। গেট খুলে বাড়িতে ঢুকার সময় বাড়ির ভিতর থেকে তাদের গুলি চালিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় এবং ঘটনার স্থলেই নিহত হন তারা।

প্রশাসনের বরাত দিয়ে জানা যায়, জেনার স্ট্রিটে দুই ব্যক্তিকে গুলি করা হয়েছে এমন খবরে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। পরে তাদের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। ঘটনাস্থলে তাৎক্ষনিক সহায়তার জন্য পুলিশের একটি সোয়াট ইউনিটকে ডাকা হয় এবং দুটি এএমআর অ্যাম্বুলেন্স সহ জরুরি যানবাহন সেখানে পাঠানো হয়।

এদিকে দুই বাংলাদেশিকে হত্যার প্রতিবাদে রবিবার জোহরের নামাজের পর বাফেলো মুসলিম সেন্টারের সামনে এক বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখান থেকে অবিলম্বে দুর্বৃত্তকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। দলমত নির্বিশেষে সর্বস্তরের প্রবাসী এই বিক্ষোভ-সমাবেশে অংশ নেন। এতে উপস্থিত ছিলেন বাফেলো সিটি মেয়র বাইরেন ডাব্লিউ ব্রাউন, বাফেলো পুলিশ কমিশনার জোসেফ গ্রেমাগলিয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। তারা এসেছিলেন কমিউনিটির সংকটে সংহতি প্রকাশ করতে।

বাফেলো পুলিশ বিভাগ বিক্ষোভের দুই ঘণ্টা পরই সন্দেহভাজন দুর্বৃত্তকে সিটির ইস্ট ডেলাভান এবং নর্থ ফর্ক এলাকায় দাঁড়িয়ে থাকা একটি গাড়ি থেকে গ্রেফতার করে। হত্যাকাণ্ডের সাথে জড়িত ব্যক্তিকে হেফাজতে নেওয়া হয়েছে এবং একটি বন্দুক উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় গোটা বাফেলোতে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা নিহতদের স্বজন এবং বাফেলো কমিউনিটির মানুষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন।

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments